জেসিআই বাংলাদেশে জাতীয়-২০২৪ সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরান কাদির

প্রতিবেদক

বাকী বিল্লাহ 

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের ২০২৪ জাতীয় সভাপতি নির্বাচিত হয়েছেন দ্যা ডেইলি স্টারের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং ইমরান কাদির। 

নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন JCI বাংলাদেশের ২০২৪ ইমিডিয়েট পাস্ট ন্যাশনাল প্রেসিডেন্ট (IPNP) নিয়াজ মোর্শেদ এলিট।  বর্তমান জাতীয় সভাপতি জিয়াউল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন এবং তার কাছ থেকে ২০২৪ সালের জাতীয় সভাপতির কাছে চেইন হস্তান্তর সম্পন্ন হয়।

 সভাপতি  নির্বাচিত হওয়ার পর ইমরান কাদির বলেন সভাপতি  নির্বাচিত হওয়ায় সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।  জেসিআই বাংলাদেশ তরুণদের জন্য সবচেয়ে বড় অরাজনৈতিক প্ল্যাটফর্ম, এবং তাদের উন্নয়নে নিরলসভাবে কাজ করবে।

২০২৪ সালের জন্য তার লক্ষ্যগুলির মধ্যে রয়েছে তরুণদের জন্য দেশব্যাপী সুযোগ তৈরি করে এবং ব্যবসায়িক সম্পর্ক ও কর্মসংস্থানের সুযোগের জন্য আন্তর্জাতিকভাবে সহযোগিতা করার মাধ্যমে JCI বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া।  এর পাশাপাশি জেসিআই বাংলাদেশ মানসিক স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচন, বৃক্ষরোপণ, পরিবেশ সুরক্ষা, নারীর ক্ষমতায়ন এবং অন্যান্য সামাজিক ইস্যুতেও কাজ করবে।

গত শনিবার ১১ নভেম্বর ঢাকার লে মেরিডিয়ান হোটেলে জেসিআই বাংলাদেশের ২০২৪সালের সাধারণ অধিবেশনের আয়োজন করা হয়।  সাধারণ পরিষদের সময়, জেসিআই বাংলাদেশের জন্য ২০২৪ জাতীয় বোর্ড গঠিত হয়েছিল

ইমরান কাদির বর্তমানে দ্য ডেইলি স্টারের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং।  তিনি একাধিক স্টার্টআপের সাথেও জড়িত।  এছাড়াও তিনি মিশন সেভ বাংলাদেশ ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা।

কাদির ইউনিভার্সিটি অব লন্ডন (UoL) থেকে লিগ্যাল স্টাডিজে উচ্চশিক্ষা সম্পন্ন করেছেন।

এছাড়াও তিনি একজন প্রকাশিত লেখক JCI হল ১৮-৪০ বছর বয়সী তরুণদের জন্য একটি আন্তর্জাতিক নেতৃত্ব উন্নয়ন প্ল্যাটফর্ম যার সদর দপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত।  বর্তমানে, JCI বিশ্বের ১২০টি দেশে ২০০০০০ এর বেশি সদস্য নিয়ে উপস্থিত রয়েছে।

এছাড়াও তিনি  মেন্টাল হেলথ কমিউনিটি এবং ওয়াক টু সেরেনিটির সাথে কাজ করে যাচ্ছেন।

উল্লেখ্য বাংলাদেশে বর্তমানে JCI-এর ৪১ টি স্থানীয় সংস্থা রয়েছে যারা নিরলসভাবে তরুণদের উন্নতি ও ক্ষমতায়নের জন্য কাজ করছে।